আজ মঙ্গলবার ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : আগস্ট, ২২, ২০২২, ৮:৫১ অপরাহ্ণ




বিএনপি সমর্থিত মেয়র ও প্যানেল মেয়র বরখাস্ত

বগুড়ার কাহালু পৌরসভার বিএনপি সমর্থিত মেয়র আবদুল মান্নান ও ১ নম্বর প্যানেল মেয়র ইউসুফ আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-২ শাখার উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত প্রজ্ঞাপন গত ২১ আগস্ট এসে পৌঁছেছে।

কাহালু উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা জানান, মেয়রকে বরখাস্তের চিঠি পেয়েছেন এবং প্যানেল মেয়রের বিষয়টি মৌখিকভাবে শুনেছেন।

কাহালু পৌরসভার মেয়র আবদুল মান্নান তার সাময়িক বরখাস্তের চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিধি অনুসারে ২ নম্বর প্যানেল মেয়র জাহিদুর রহমানকে তার দায়িত্ব বুঝে দিয়েছেন। ১ নম্বর প্যানেল মেয়র ইউসুফ আলী মন্ত্রণালয়ের চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন।

কাহালু পৌরসভা ও স্থানীয় সূত্র জানায়, গত ২০২১ সালের ৩০ জানুয়ারি অনুষ্ঠিত কাহালু পৌরসভার নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী আবদুল মান্নান ৯৪৬ ভোটে নৌকা মার্কার হেলাল উদ্দিন কবিরাজকে পরাজিত করে মেয়র হন।

ওই বছরের ১৩ আগস্ট সকালে এলজিইডি প্রধান কার্যালয় থেকে আগত প্রতিনিধি দল পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড এলাকা পরিদর্শন করছিলেন। এ সময় প্রতিপক্ষের হামলায় কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র হেলাল উদ্দিন কবিরাজ এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম আহত হন।

এ হামলার ঘটনায় পরাজিত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র হেলাল উদ্দিন কবিরাজ কাহালু থানায় বিএনপির মেয়র আবদুল মান্নানকে প্রধান আসামি করে ১ নম্বর প্যানেল মেয়র ইউসুফ আলীসহ ১৩ জনের নাম উল্লেখ করে ১০/১২ জন অজ্ঞাতের বিরুদ্ধে মামলা করেন।

পুলিশের তদন্তকারী কর্মকর্তা আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটটি আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ৩১(১) ধারা অনুযায়ী মন্ত্রণালয় মেয়র ও প্যানেল মেয়রকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১